বিশ্ব জুড়ে বাংলা সাহিত্যের সম্ভার

বিশ্ব জুড়ে বাংলা সাহিত্যের সম্ভার

বিড়ির নাম শেখ / শাদাব সাদিক


কাউকে বলবে না... আমার ছোটকালের এক গল্প  
*
আমি এক দোকানে গিয়েছি "বেবি সুইটস" নামক কিংবদন্তি চানাচুর কিনতে। দেখলাম একটা ভ্যান এসে দোকানের সামনে দাঁড়ালো। 
সেখান থেকে বেশ কয়েকটা প্যাকেট বের করে দোকানদারকে দিলেন এবং দাম দিয়ে দোকানদার তা নিয়ে নিলেন।
একটা অসম টাইপের ইয়ো ইয়ো পোলা এসে দাঁড়ালো এবং বললো "শেখ দেন!!"
আমি শুনলাম আমার নামের পদবি "শেখ" বললো।
আমি শিউর হতে আবার প্রশ্ন করলাম, "শেখ কী?"
সে চুপ করে দাঁড়িয়ে থাকলো। আমি আবার বললাম, "ঐ!! শেখ কী?"
ছেলেটি বললো, "বিরির নাম শেখ!"
একথা শুনে আমার মুখ চুপসে গেল !!
কিছুক্ষণ পর ভ্যানটিও চলে যেতে লাগল। দেখলাম ভ্যানের পেছনে এক মহান বাণী বা দর্শন দেওয়াঃ
"বদলে যাচ্ছে বিশ্ব,
এগিয়ে যাচ্ছে শেখ"
এটি পড়ে চুপসানো মুখো শেখ শাদাব সাদিক এগিয়ে গেল বাড়ির পথ ধরে...

1 টি মন্তব্য:

Blogger দ্বারা পরিচালিত.