বিশ্ব জুড়ে বাংলা সাহিত্যের সম্ভার

বিশ্ব জুড়ে বাংলা সাহিত্যের সম্ভার

হলুদ প্রজাপতি / শাহরিয়ার সোহেল



এইসব মুহূর্তগুলিতে
আমি তোমাকে এতো বেশী ভাবছি
অথবা
তোমার কথা এতো বেশী মনে পড়ছে আমার
যে আমি-আমার অস্তিত্ব হারাচ্ছি
অথবা
তুমি হারিয়ে ফেলছো তোমার নিজস্বতা

লাল টিপ. হলুদ যৌবন,টোল খাওয়া হাসি
হরিণী চোখের মায়া,চুলে ফুলের সৌরভ
কেমন জানি ক্রমশ
তুমি থেকে আমি
আমি থেকে তুমি
কেমন হেয়ালী
ছোট ছোট অভিমান

তুমি এমনভাবে আমার সামনে আসো
আমার রাগগুলি সূর্য ওঠার পর
বরফ যেমন গোলে যায়, ঠিক তেমনি
অভিমানগুলি গোলে গোলে তোমার পায়ের
কাছে মুক্ত দানার মতো ঝরে পড়ে

আমি উজ্জ্বল হয়ে উঠি
আমি উচ্ছ্বল হয়ে উঠি
তারপর মনে মনে বহুদূর
আকাশ থেকে নীলিমা
ধানক্ষেত থেকে কাশবন
ঘাসফুল থেকে হলুদ প্রজাপতি

আমার গুচ্ছ গুচ্ছ চিন্তনের ভেতর তুমি
হলুদ প্রজাপতি হয়ে উড়ে বেড়াও ডানা মেলে
তোমাকে ধরতে পারিনা
শুধু তোমাকে স্মরণ করতে করতে
আমি হারিয়ে ফেলছি আমার নিজস্বতা

অথবা তুমি হারাচ্ছ তোমাকে…

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.